বিশ্বকাপের পর ভারত এখন তাদের পরবর্তী ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে। যার জন্য শুক্রবার দল ঘোষণা করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সিরিজে স্কোয়ার্ড থেকে বাদ পড়তে যাচ্ছেন ধোনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয়ের ফলে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত। সেই ম্যাচের পরেই সকলের ধারণা ছিল এবার হয়তো অবসরের বার্তা দেবেন মহেন্দ্র সিং ধোনি। তবে দেশে ফিরে যাওয়ার পরও এখনো নিজের অবসর নিয়ে মুখ খুলছেন না তিনি।

এদিকে মুখ ফুটে নিজের অবসরের কথা না বললেও ধোনিকে নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে বিসিসিআই নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ। ভারতীয় বোর্ড সূত্রের খবর, অবসর নেওয়ার ও ধোনিকে বুঝিয়ে দেওয়া হবে যে তাঁর বিদায়ের সময় হয়ে এসেছে এবার!

বোর্ড সূত্রে খবর, ধোনিকে বুঝিয়ে দেওয়া হবে যে তাঁর বিদায়ের সময় হয়ে এসেছে। ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের পরিকল্পনায় নেই এমএসডি। তাই বোর্ড কর্তারা মনে করছেন, ঋষভ পন্থদের মতো তরুণদের জন্য এবার জায়গা ছেড়ে দেওয়ার সময় এসেছে প্রাক্তন অধিনায়কের। সামনেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন।

ক্যারিবিয়ান সফরে সম্ভবত নিয়ে যাওয়া হবে না ধোনিকে। তাই অনেকেই মনে করছেন, কিউইদের বিরুদ্ধে বিশ্বকাপ সেমি-ফাইনালে জাতীয় দলের জার্সিতে হয়তো শেষ ম্যাচ খেলে ফেলেছেন ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ক। ৩৫০ একদিনের ম্যাচে দশ হাজারের ওপর রান করেছেন মাহি। ২০১৯ বিশ্বকাপে অবশ্য ২৭৩ রান করেছেন এমএস।

মন্তব্য: