চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল। তার হয়ে এমনটাই ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজ মাঠে গড়ানোর আগেই বিশ্বকাপের মঞ্চে অবসরের কথা জনিয়েছিলেন ক্রিস গেইল। তবে পরবর্তীতে ইংল্যান্ড সিরিজের পর নিজের নেওয়া সেই সিদ্ধান্ত থেকে কিছুটা সরে এসেছেন গেইল।

ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে তিনি বলেন, ‘এখনও আমার খেলা শেষ হয়নি। আমি আরও কয়েকটি ম্যাচ খেলব। আরও একটি সিরিজ খেলতে পারি। বিশ্বকাপের পরে আমার পরিকল্পনা কী হবে কে বলতে পারে? ভারতের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলতে পারি। তারপর অবশ্যই ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলব। আমি টি-২০ ম্যাচ খেলব না। বিশ্বকাপের পরে এটাই আমার পরিকল্পনা।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল তিনটি করে টি-২০ ও একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে। প্রথম টি-২০ ম্যাচ ৩ অগাস্ট থেকে শুরু হবে। একদিনের ম্যাচ ৮ অগাস্ট এবং প্রথম ও দ্বিতীয় টেস্ট যথাক্রমে ২২ অগাস্ট ও ৩ সেপ্টেম্বর মাঠে গড়াবে।

মন্তব্য: