শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুইটি ৪ দিনের এবং ৩টি একদিনের ম্যাচের জন্য ১৬ সদস্যর দল ঘোষণা করেছে বিসিবি। মমিনুলের নেতৃত্বে থাকবে দলের দায়িত্ব। সদ্য জাতীয় দল থেকে বাদ পড়া সৌম্য সরকার ও মেহেদি হাসান মিরাজ আছেন ১৬ সদস্যের দলে।

শ্রীলঙ্কা সফরে আরো আছেন এনামুল হক বিজয়, উইকেটকিপার নুরুল হাসান সোহান, পেসার ইবাদত হোসেন এবং বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। এছাড়া রাখা হয়েছে ত্রিদেশীয় সিরিজে অনুশীলন ক্যাম্পে ডাক পাওয়া জহুরুল ইসলাম অমি এবং পেসার আবু জায়েদ রাহিও।

এদিকে ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে দলে ডাক পাওয়া নাজমুল হোসেন শান্ত দেশের মাটিতে খেলে শ্রীলঙ্কা উদ্দেশ্যে রওনা দেবেন। ৩০ সেপ্টেম্বর থেকে যে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ হবে, তাতে অংশ নেবেন।

আগামীকাল ১৮ সেপ্টেম্বর বুধবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বো যাবে বাংলাদেশ ‘এ’ দল। সফরে ২৩ – ২৬ সেপ্টেম্বর কাটুনাকেতে হবে প্রথম ৪ দিনের খেলা। আর গলে ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর হবে দ্বিতীয় ও শেষ ৪ দিনের ম্যাচ।

এরপর ৭ ও ৯ অক্টোবর হাম্মামটোটায় প্রথম দুটি আর ১২ অক্টোবর কলম্বোয় শেষ একদিনের ম্যাচটি হবে। সব কটা ম্যাচে বাংলাদেশ ‘এ ’ দলের প্রতিপক্ষ শ্রীলঙ্কান ‘এ’ দল।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম অমি, মোহাম্মদ মিঠুন, কাজী নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, সানজামুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, সালাউদ্দীন শাকিল, মেহেদি হাসান রানা, নাজমুল হাসান শান্ত, সাইফ হাসান ও মেহেদি হাসান মিরাজ।

মন্তব্য: