আজ ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপের নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

আর এই ম্যাচেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা যে খুবেই বেশি। টাইগার দল ত্রিদেশীয় সিরিজের পর বেশ ফুরফুরে মেজাজেই আছে। যদিও বৃষ্টিতে ভেসে গেছে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচটি। তাই টাইগার দের জন্য বিশ্বকাপ লড়াইয়ে নামার আগে ভারতের বিপক্ষে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে একমাত্র প্রস্তুতি ম্যাচ। টিম কম্বিনেশন ঠিক করতে এই ম্যাচে পরীক্ষা নিরীক্ষা করা হতে পারে পুরো দলকে। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাজেভাবে হেরে বিপর্যস্ত ভারত।

বিরাট কোহলির দল নিজেদের মূল শক্তি, টপ অর্ডারের ব্যর্থতার ধাক্কা খেয়েছে। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা বিশ্বকাপের লড়াইয়ে নামার আগে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি জিততে মরিয়া হয়ে উঠবে তবে বৃষ্টি এই ম্যাচেও বড় বাধা হয়ে উঠতে পারে। ম্যাচটি শুরু হওয়ার দেড় ঘন্টা আগে বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা আছে। তাহলে আবার এই ম্যাচেও টস একটি ভাইটাল ফ্যাক্ট হয়ে দাঁড়াতে পারে।

মন্তব্য: