বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের জন্য বৃহস্পতিবার (৩০ মে) ১২ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মূল স্কোয়াড ১৫ জনের, কিন্তু মাঠে ১১ জনের বেশি খেলোয়াড়ের নামার সুযোগ নেই। ম্যাচের একদিন আগে সেই সংখ্যা নামিয়ে আনা হয়েছে ১২ জনে।

অভিজ্ঞ মালিকের প্রথম ম্যাচের দলের বিবেচনায় না থাকার বিষয়টি যেন চমক হয়েই এসেছে। ১২ সদস্যের এই দলে জায়গা পাননি মোহাম্মদ হাসনাইন, শোয়েব মালিক ও শাহীন আফ্রিদি।

কন্যা হারানোর শোকে কাতর ক্রিকেটার আসিফ আলীও রয়েছেন উইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচের বিবেচনায়। তবে ১২ সদস্যের দলে জায়গা পেয়েছেন তারকা পেসার মোহাম্মদ আমির।

১২ সদস্যের দল থেকে একাদশে কে থাকবেন না তা নিশ্চিত হওয়া যায়নি এখনো। আমিরের মতই ফিট আছেন আরেক ক্রিকেটার শাদাব খান। সবকিছু ঠিকঠাক থাকলে দলের প্রথম ম্যাচে তার মাঠে নামার কথা রয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩০ মে) শুরু হওয়া দ্বাদশ বিশ্বকাপ আসরের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে শুক্রবার (৩১ মে) মুখোমুখি হবে পাকিস্তান ও উইন্ডিজ। নটিংহামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়। টানা হারের বৃত্তে থাকা পাকিস্তান এই ম্যাচ দিয়ে ফের ফিরতে মরিয়া জয়ের ধারায়।

প্রথম ম্যাচের জন্য পাকিস্তানের ১২ সদস্যের দল একনজরে

ফখর জামান,ইমাম উল হক,বাবর আজম,মোহাম্মদ হাফিজ,
সরফরাজ আহমেদ (অধিনায়ক),হারিস সোহাইল,আসিফ আলী,শাদাব খান,ইমাদ ওয়াসিম,মোহাম্মদ আমির,ওয়াহাব রিয়াজ,হাসান আলী।

মন্তব্য: