বাংলাদেশ ক্রিকেটে বুঝি আগুন শেষ পর্যন্ত লেগেই গেলো। ক্রিকেটারদের আন্দোলনের ব্যাপারে নমনীয়তা দেখানোর পরিবর্তে কঠোর অবস্থানে যাওয়া আভাস দিলো বিসিবি। আজ সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আন্দোলনের পরিকল্পনাকারীদের বিরুদ্ধে অ্যাকশনে যাওয়ার আভাস দিয়েছেন।

দুপুরে বিসিবি পরিচালকরা জরুরি বৈঠকে বসেন। এরপরই বিকেল সোয়া ৩টার দিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলন করতে আসেন। সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ১১ দফা দাবির ব্যাপারে বিস্তারিত কথা বলেন তিনি।

পাপন বলেন, এসব দাবীর বেশিরভাগেরই যৌক্তিকতাহীন, আর গভীর কোনো ষড়যন্ত্রের অংশ হিসেবে এসব দাবী নিয়ে দাঁড়িয়েছে ক্রিকেটাররা। আর এই ষড়যন্ত্রের পেছনে কে বা কারা আছে তাদের খুঁজে বের করা হবে।

পাপন বলেন, ‘এই আন্দোলনটা মূলত কে কে করেছে, কেন করেছে আমি সবই জানি। আপনারাও জানেন। দু-একদিনের মধ্যে এটা অটো বের হবে। আপনাদের কিছুই করতে হবে না। একটু অপেক্ষা করুন।’

আন্দোলনের মূল পরিকল্পনাকারী মোটে দু-একজন বলে জানান তিনি। আর বাকি ক্রিকেটাররা না বুঝেই আন্দোলনে যোগ দিয়েছে দাবি করে পাপন বলেন, ‘সামনে ভারত সফর। টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে ক্যাম্প ও খেলা বয়কট করা পরিকল্পিত। এছাড়া আন্দোলনে দু-একজন ছাড়া বাকিরা জেনেশুনে আসেননি। মূল দু-একজনকে খুঁজে বের করা হবে।’

মন্তব্য: