মাঠ ভেজা থাকায় এডজবাস্টনে নিউজিল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। দুই দলই আজ তাদের একাদশে নতুন করে কোনো পরিবর্তন আনেনি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড শূরতেই ধাক্কা খায়। ইনিংসের দ্বিতীয় ওভারেই গাপটিলের উইকেট হারায় কিউইয়া। আমিরের বলে ব্যক্তিগত ৫ রানে বোল্ড আউট হন তিনি।

গাপটিলের বিদায়ের ২২ রানের ব্যবধানে একাই তিনটি উইকেট তুলে নিলেন শাহীন শাহ আফ্রিদী। অন্য ওপোনার কলিং মুনরোকে ব্যক্তিগত ১২ রানে তাকে ক্যাচ আউট করে বিদায় করেন আফ্রিদী।

এরপর কিউই ইনিংস মেরামতের গুরু দায়িত্ব বর্তায় অধিনায়ক উইলিয়ামসন ও টেলরের কাঁধে। তবে কিউই ব্যাটিং লাইনআপের এই দুই ব্যাটিং স্থম্ভের টেইলরকে ব্যক্তিগত ৩ রানে নিজের দ্বিতীয় শিকার বানালেন আফ্রিদী। তার করা আউটসুইংয়ে টেলরের ব্যাটের কিনারা লাগলে উইকেটের পেছনে অসাধারন ক্যাচ নেন সরফরাজ।

চতুর্থ উইকেটে এখন নিউজল্যান্ডকে খেলার ফেরানেরা চেষ্টা করছেন উইলিয়ামসন ও ল্যাথাম। তবে এই জুটির ল্যাথামকে মাত্র ১ রানে ফিরিয়ে দিলেন আফ্রিদী। মাত্র ৪৫ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটসম্যান হারিয়ে এখন ধূঁকছে নিউজিল্যান্ড।

পাকিস্তান বোলারদের তোপের মাঝে একা লড়াই করার চেষ্টা করছেন উইলিয়ামসন। তিনি ২৩ রান নিয়ে ব্যাট করছেন। তাকে সঙ্গ দিতে সপঞ্চম উইকেট ব্যাট নহাতে ক্রিজে নেমছেন জিমি নিশাম। শেস খবর পাওয়া পর‌্যুন্ত ১৩ ওবার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪৬/৪

মন্তব্য: