বিশ্বের কোটি ফুটবল প্রিয় মানুষের হৃদয় সবসময়ই আর্জেন্টিনা-ব্রাজিলের দৈরথ দেখার জন্য হন্য হয়ে থাকে। তা জাতীয় দলই হোক বা অনূর্ধ-১৭। তবে ব্রাজিলে অনুষ্ঠেয় ২০১৯ অনূর্ধ-১৭ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে আর্জেন্টিনা বাদ পড়ে যাওয়ায় তা আর দেখা হলোনা ফুটবল বিশ্বের। তবে আর্জেন্টিনা বাদ গেলেও নিজ দেশের মাটিতে ব্রাজিল ঠিকই কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে ফেলেছে।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই ২-০ গোলের লিড পেলেও জয়ের দেখা পায়নি মেসির উত্তসূরীরা। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় প্যারাগুয়ে। পর পর তিনবার আর্জেন্টিনার জালে বল জড়িয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনালে যাওয়ার স্বপ্ন ধূলিসাৎ করে দেয় তারা।

অপরদিকে ব্রাজিল, চিলিকে ৩-২ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। ব্রাজিল এবং প্যারাগুয়ে সহ কোয়ার্টার ফাইনালের ৮টি দল ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। দলগুলো হলো স্বাগতিক ব্রাজিল, ফ্রান্স, নেদারল্যান্ডস, স্পেন, ইতালি, মেক্সিকো, প্যারাগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

আগামী সোমবার শেষ আটের ৪ ম্যাচের প্রথম ২টি অনুষ্ঠিত হবে। সোমবার মুখোমুখি হবে নেদারল্যান্ডস বনাম প্যারাগুয়ে এবং দক্ষিণ কোরিয়া বনাম মেক্সিকো। পরের দিন মঙ্গলবার স্পেন খেলবে ফ্রান্সের বিপক্ষে এবং ব্রাজিলের সঙ্গে লড়বে ইতালি।

মন্তব্য: