বিশ্বকাপে প্রতিটি ম্যাচেই বাংলাদেশ দলকে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। যার সুবাদে গড়েছেন একাধিক রেকর্ড। পাকিস্তানের বিপক্ষে ফিফটি করে এক আসরে ছয়শোর অধিক রান করা কীংবদন্তী শচীন টেন্ডুলকারকে স্পর্শ করেছেন।

এদিকে বিশ্বকাপের প্রথম ক্রিকটার হিসেবে এক আসর ৫০০ এবং দশের অধিক উইকেট নেওয়া ক্রিকেটার হয়েছেন তিনি। তবে বিশ্বকাপে সাকিব যেভাবে নিজেকে মেলে ধরতে পেরেছেন সেভাব পারেননি অন্যরা। যার কারণে ভারতের বিপক্ষে হারে এক ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনালের দৌঁড় থেকে ছিটকে যেতে হয়েছে টাইগারদের। শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে অসহায আত্বসমর্পণ সেই ক্ষত আরো গভীর করেছে।

সেমিফাইনাল থেকে দলের বাদ পড়া বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের সঙ্গে সাকিবও মন থেকে মেনে নিতে পারেননি। শনিবার (৬ জুলাই) রাতে নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন সাকিব। স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘জয়, পরাজয় কিংবা লড়াই; সব কিছুই আমরা কাঁধে কাঁধ মিলিয়েই করি। দল যখন ভালো করে না ব্যক্তিগত অর্জনের মূল্য তখন কমে যায় অনেকটাই। বিশ্বকাপ জুড়ে দলের জন্য নিজের সর্বোচ্চটা দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।

ভালোবাসা ও দারুণ সমর্থন দিয়ে যারাই আমার পাশে ছিলেন সবাইকে অসংখ্য ধন্যবাদ। কোটি হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে না পারায় স্বভাবতই হতাশ আমরা।

তবে, মনে রাখবেন আপনাদের স্বপ্নটাই আমাদের স্বপ্ন, আমরা নিজেদের সেরাটা দিয়ে জাতিকে গর্বের উপলক্ষ এনে দেয়ার চেষ্টা করেছি। কথা দিচ্ছি, জয়ের জন্য ভবিষ্যতেও আমাদের চেষ্টা থাকবে অব্যাহত। আশা করছি দারুণ পারফর্ম্যান্সে স্বপ্ন সত্যি করে সেদিন ঠিকই লক্ষ্যে পৌঁছাতে পারবো আমরা।

এমন দারুণ একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য আইসিসির সঙ্গে ধন্যবাদ দিতে চাই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকেও। একবারও আমাদের মনে হয়নি আমরা বিদেশে রয়েছি।

সুসময় কিংবা দুঃসময়ে যে সকল ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের পাশে পাই আমরা, তাদেরকে আরও একবার ধন্যবাদ দিয়ে শেষ করছি। সবাই ভালো থাকবেন, সবার জন্য ভালোবাসা-সাকিব।’

মন্তব্য: