বিশ্বকাপ শুরু হতে না হতেই দীর্ঘায়িত হচ্ছে চোটগ্রস্ত ক্রিকেটারদের তালিকা। এবার সেখানে যুক্ত হল ভারতীয় অধিনায়কের নাম। নিজেদের তৃতীয় বিশ্বকাপের স্বপ্ন যাকে ঘিরে তৈরি করেছে ভারত, সেই বিরাট কোহলি এবার ইনজুরির শিকার।

ম্যাচের আগে কোহলির চোট পাওয়ার খবর দুঃসংবাদ হয়ে এসেছে ভারতের কাছে। বিশ্বকাপে ভারত এখনো একটি ম্যাচও খেলেনি। আগামী ৫ জুন নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সাউদাম্পটনে শনিবার (২ জুন) দলের সাথে অনুশীলন করছিলেন কোহলি। অনুশীলনের সময় তার ডান হাতের বুড়ো আঙুলে চোট লাগে। চোট লাগার পর ফিজিওর প্রচেষ্টায় চলে প্রাথমিক চিকিৎসা। তবুও সেদিনের মত অনুশীলন চালিয়ে যেতে পারেননি কোহলি। আর এই বিষয়টিই জাগিয়েছে দুশ্চিন্তা।

তবে তার এই চোট আপাতত অস্বস্তিতে ফেলেছে এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট দলটিকে। কোহলির চোট কতটা গুরুতর, বা আদৌ গুরুতর কি না এ বিষয়ে এখনো ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

যদিও ভারতভিত্তিক বিভিন্ন গণমাধ্যমে কোহলির চোটটি গুরুতর নয় বলে অনুমান করা হয়েছে। যদিও কোহলির চোট পাওয়ার ছবি দেখে এটুকু স্পষ্ট- ডান হাতের বুড়ো আঙুলে বেশ ভালো ব্যথাই পেয়েছেন ভারতের অধিনায়ক। সেক্ষেত্রে তিনি শীঘ্রই ব্যাট ধরতে পারবেন কি না বা ব্যাটিংয়ে ফিরতে পারবেন কি না- দল থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগ পর্যন্ত এমন প্রশ্ন উঠছেই।

প্রসঙ্গত, ৫ জুন সাউদাম্পটনের রোজ বোল গ্রাউন্ডে কোহলির দল নিজেদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

মন্তব্য: