রবিবার ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের কাছে ৮৯ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তান। এই ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ের সুযোগ করে দেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে ম্যাচের আগেই পাক অধিনায়ককে টসে জিতে ব্যাটিং করার পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইটে ইমরান খান লেখেন, পাকিস্তানকে শুধু বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও বোলারের সঙ্গেই খেলতে নামা উচিৎ। যাতে চিরকালীন শত্রুর বিরুদ্ধে এগিয়ে থাকতে পারে তারা। ‘‘সরফরাজের অবশ্যই বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও বোলার নিয়েই খেলা উচিৎ। কারন এই বিরাট চাপের মধ্যে খেলতে হবে সবাইকে যেটা আজ তৈরি হবে মাঠে। আর পিচ যদি ভিজে না থাকে তাহলে সরফরাজ টস জিতে অবশ্যই ব্যাটিং নেবে।”

তবে এদিন ম্যানচেস্টারে ম্যাচের আগে বৃষ্টি না হওয়ায় পিচ শুকনোই ছিল। আর সরফরাজ আহমেদ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। তিনি বলেন, ‘‘ভারত বনাম পাকিস্তান বড় ম্যাচ। কিন্তু আমরা আমাদের সেরা ম্যাচ খেলাতেই মনোনিবেশ করব।”

তার ফিল্ডিং নেওয়াকে সমর্থন করেন বিরাট কোহলিও। তিনি বলেন, ‘‘আমিও টস জিতলে প্রথমে বল করার সিদ্ধান্ত নিতাম। বাউন্ডারির বাইরে অনেক কিছু চলছে কিন্তু তুমি যখন মাঠের মধ্যে ঢুকে পড়বে সেখানে নিজের খেলাটাই খেলতে হবে।”

মন্তব্য: