মঙ্গলবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের শুরুটা পরিকল্পনা মাফিক হলো না। মাত্র ১ রানে মাথার তাদের উদ্ধোধনী জুটির ব্যটাসম্যান গাপটিলের উইকেট হারালো তারা। ইনিংসের চতুর্থ ওভারে বুমড়ার বলে স্লিপে ক্যাচ দেন তিনি। ১৪ বল থেকে ১ রান করেন।

দ্বিতীয় উইকেটে ইনিংস গড়ার দায়িত্বে নিকোলাস ও উইলিয়ামসনের কাঁধে বর্তায়। যা তারা ভালোই সামলাচ্ছিলেন। তবে তাদের জুটির ৬৮ রানের মাথায় নিকোলাস বোল্ড আউট করে ফেরান জাদেজা। ১৯তম ওভারের দ্বিতীয় বলটিতে ৫১ বল থেকে ২৮ রান নিয়ে প্যাভিলিয়লনের পথ ধরেন নিকোলাস।

তৃতীয় উইকেটে উইলিয়ামসন ও টেইল জুটি রানের গতি হারায়। এই জুটিতে উইলিয়ামসন এক পাশ থেকে রানের চাকা সচল রাখতে পারলেও অন্যপ্রান্তে ডট বল খেলে চাপ বাড়াচ্ছিলেন টেলর। ১০২ বল খেলে ৬৫ রানের জুটির গড়ার পর বড় শর্ট খেলতে গিয়ে চাহলের বলে ক্যাচ দিয়ে ফিরতে হলো উইলিয়ামসনকে। আউট হওয়ার আগে তিনি ৯৫ বল থেকে ৬টি বাউন্ডারিতে ৬৭ রান করেন।

ক্রিজে এখন চতুর্থ উইকেটে ৫৬ বল থেকে ২৭ রান নিয়ে ব্যাট করছেন টেলর। ৫ বল থেকে ২ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন নিশাম।

তার বিদায়ে এখন ক্রিজে ব্যাট করতে নেমেছেন রস টেলর। চলতি আসরে তিনি নিউজিল্যান্ডের হয়ে গ্রুপ পর্বে ৩৬০ রান করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৭ ওভার শেষে নিউজিল্যান্ডের দলীয় স্কোর ১৪০/৩।

মন্তব্য: