টসে হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডকে আবারো পথ দেখালেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তার অনবদ্য ১৪৮ রানে ভর করে ২৯২ রানের লক্ষ্য দিল ক্যারিবিয়ানদের।

টসে হেরে প্রথম ওভারেই কটরের তোপে গোল্ডেল ডাক নিয়ে ফেরেন দুই ওপেনার গাপটিল ও মুনরো। তবে সেই ধাক্কা টরে পেতে দেননি কিউই ব্যাটিং লাইনআপের দুই স্তম্ভ উইলিয়ামসন ও টেলর্। এই জুটিতে তার দুজনে ১৬০ রান তোলে।

এ সময় ৯৫ বল থেকে ৬৯ রান করা টেলরেকে বিদায় জানান গেইল। টেইলরে উইকেটে তুলে নেওয়ার মধ্য দিয়ে ক্যারিবিয়ান ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ শিকারির শিকার হলে গেইল।

টেলর ফিরে যাওয়ার পর ল্যা্থামকে নিয়ে এগিয়ে যান উইলিয়ামসন। দলীয় ২১০ রানে কটরেল নিজের তৃতীয় শিকার বানান ১২ রান করা ল্যাথামকে। এ সময় ষষ্ঠ উইকেটে নিশামকে নিয়ে সেঞ্চুরির পর দেড়শো রানের দিকে এগিয়ে যাচ্ছিলেন উইলিয়ামসন।

তবে ১৪৮ রানের সময় তাকে থামান সেই কটরেল। হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে উইলিয়ামসনের ১৫৪ বলে ইনিংসে ১৪টি চার ও ১টি ছক্কার মার ছিল।

উইলিয়ামসনের বিদায়ের পর ২১ বল ব্যাট করা সুযোগ পায় কিউইরা। যেখানে নিশামের ২৩ বল থেকে ২৮, গ্রান্ডহোম ৬ বল থেকে ১৬ রান করলে ৮ উইকেটে হারিয়ে ২৯১ রানের বড় পুজি পায় নিউজির‌্যান্ড।

বল হাতে এদিন কটরেল ৫৬ রান খরচা করে একাই নেন ৪টি উইকেট। এছাড়া ব্রাথওয়েট ২টি ও গেইল নেন ১টি উইকেট।

মন্তব্য: