আজ (বুধবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ফাইনাল নিশ্চিত করার লড়াইয়ে মাঠে নামছে টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৬.৩০ মিনিটে।

জিম্বাবুয়ের বিপক্ষে জয় নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। তবে, পরেই ম্যাচেই আফগানিস্তানের কাছে অসহায় আত্বসমর্পণ করে তারা। জিম্বাবুয়ের ম্যাচের মতো আফগানিস্তান ম্যাচেও তাসের ঘরের মতোই ভেঙে পড়ে টপ ও মিডল অর্ডার।

দলের দুর্বলতা কাটাতে সিরিজের চট্টগ্রাম পর্বে বাংলাদেশ স্কোয়াডে আনা হয়েছে চারটি পরিবর্তন। যাদের মধ্যে একাধিক ক্রিকেটারকে আজ একাদশে দেখা যেতে পারে। একাদশে আজ জায়গা হারাতে পারেন তাইজুল ইসলাম। প্রথম দুই ম্যাচেই উইকেট পেলেও কিছুটা খরুচে ছিলেন তিনি। তার জায়গায় আজ দলে আসতে পারেন শফিউল ইসলাম।

অফ ফর্মের কারণে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে সৌম্য সরকারকে। তার জায়গায় একাদশে আসতে পারেন তরুণ নাঈম শেখ। এছাড়া কোচ রাসেল ডমিঙ্গো দলে একজন লেগ স্পিনার চেয়েছেন। তাই স্কোয়াডে নেওয়া হয়েছে লেগস্পিনিং অলরাউন্ডার আমিনুল ইসলামকে। সবকিছু ঠিক থাকলে আজ অভিষেক হচ্ছে তার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

মন্তব্য: