ধারণা করা হচ্ছিল বিশ্বকাপ আসরেই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন লাসিথ মালিঙ্গা। তবে আপাতত সেই সম্ভাবনা নেই। খেলা চালিয়ে যাবেন তিনি। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজেও মাঠ মাতাবেন ঝাঁকড়া চুলের বাবরি দোলানো পেসার।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) বিষয়টি নিশ্চিত করেছে। লঙ্কান জাতীয় দলের প্রধান নির্বাচক বলেন, আমি মালিঙ্গার সঙ্গে কথা বলেছি। ও খেলা চালিয়ে যাবে বলে জানিয়েছে। বাংলাদেশের সঙ্গেও এখন খেলতে চায়।

অবশ্য নিজ মুখে সেই কথা বলেননি মালিঙ্গা। শিগগির আনুষ্ঠানিকভাবে তিনি তা জানাবেন বলে ধারণা করা হচ্ছে। চলমান বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন ডানহাতি পেসার। ইংল্যান্ডে যে পারফরম্যান্স দেখাচ্ছেন তাতে স্পষ্ট, এখনো ফুরিয়ে যাননি তিনি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। দ্বিপক্ষীয় সিরিজটি খেলতে আগামী ২০ জুলাই লঙ্কায় পাড়ি জমাবেন টাইগাররা। ২৬, ২৯ ও ৩১ জুলাই সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। নিরাপত্তার স্বার্থে সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

উল্রেখ্য, শনিবার শ্রীলঙ্কা নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে সাত উইকেটে বড় ব্যবধানে হেরে টেবিলের ষষ্ঠ স্থানে থেকে আসর শেষ করেছে। এই ম্যাচে মালিঙ্গা ৮১ রান খরচ করে মাত্র ১টি উইকেট পেয়েছেন।

মন্তব্য: