২০২০ সালের ২০ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে পাকিস্তান প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। এই আসরের সবকটি ম্যাচই পাকিস্তানে আয়োজেনের ঘোষণা দিয়েছে পিসিবি। সোমবার পিসিবি চেয়ারম্যান এহসান মানি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সব ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। যেখানে ২০ ফেব্রুয়ারি করাচিতে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। আর লাহোর আয়োজন করবে সর্বোচ্চ ১৩টি ম্যাচ।

পঞ্চম আসরের ৩৮টি ম্যাচ আয়োজনের জন্য ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে লাহোর, করাচি, মুলতান ও রাওয়ালপিন্ডি। তবে ব্যাকআপ হিসেবে রাখা হয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

সবকিছু ঠিক থাকলে ২০০৮ সালের পর পিএসএল দিয়েই আবারো আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে মুলতানে। এছাড়া রাওয়ালপিন্ডি স্টেডিয়ামকেও ঢেলে সাজানো হয়েছে।

২০১৬ সাল থেকে শুরু হয় পাকিস্তান সুপার লিগ। সেবার সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরাতে। ২০১৭ সালে পিএসএলের ফাইনাল ম্যাচটি হয় লাহোরে। ২০১৮ সালে শেষ চারটি ম্যাচ করাচি ও লাহোরে অনুষ্ঠিত হয়।

২০১৯ সালে আটটি ম্যাচ লাহোর ও করাচি আয়োজন করার পরিকল্পনা হয়েছিল। কিন্তু ভারতের সঙ্গে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সবগুলো ম্যাচ করাচিতে আয়োজন করা হয়।

মন্তব্য: