দুইজনই পুরো পৃথিবী জুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলে বেড়ান । নিজেদের সামর্থ্যের জানানও দেন নিয়মিত ফ্র্যাঞ্জাইজি লিগগুলোতে । দুজনের খেলার ধরণ আলাদা। তবে ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের একটি জায়গায় ভীষণ মিল- দুইজনই হাঁকাতে পারেন বড় ছক্কা।

ক্যারিবীয়ান এই দুই ব্যাটিং দানবের বলকে সীমানা আবার কখনো কখনো স্টেডিয়াম ছাড়া করতে জুড়ি নেই । কে বেশি ভয়ঙ্কর? এখন তো সমর্থকদের মধ্যে তা নিয়ে শুরু হয়েছে তর্কের। স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ গেইলকে
এই প্রশ্নটা করা হয়েছিলো

জবাবে গেইল বলেন, ‘এ জন্য তাকে ইউনিভার্স বস হতে হবে। এটা নিয়ে সন্দেহ আছে। কিন্তু রাসেল সঠিক পথেই আছে আমি হয়ত ধারাটা শুরু করেছি । তাকে (রাসেলকে) বোলাররাও ভয় পায়।’

আন্তর্জাতিক ক্রিকেটে ৩২৩ ছক্কা হাঁকানোই প্রমাণ করে গেইলের ছয় মারার ক্ষমতা। তাকেই জিজ্ঞেস করা হয়েছিলো তার এবং রাসেলের মধ্যে কে বেশি বড় ছক্কা মারেন। গেইলের অবশ্য দাবি, রাসেল নয়, তার ছক্কাই বেশি বড়। তিনি বলেন ‘ এটা সত্যি যে রাসেল সর্বশক্তি দিয়ে ছক্কা মারে দেখে ওর ছক্কাগুলো তাড়াতাড়ি বাউন্ডারি পার হয়, তবে বেশির ভাগ সময় ওর ছক্কাগুলো হয় ফ্ল্যাট, বেশি উঁচুতে ওঠে না। আমার ছক্কাগুলো সাধারণত আরও বড় বড় হয়, বাতাসে বেশিক্ষণ ধরে থাকে।

সামনেই বিশ্বকাপ। এই দুই ক্যারিবীয়ান ব্যাটসম্যান এই বিশ্বকাপেও হয়তো ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটাবেন । সঙ্গে হাঁকাবেন অনেক অনেক বড় ছয়ও। এবার বিশ্বকাপ আসরে এই দুই ক্যারিবিয়ান নিজেদের প্রমাণ করবে ‌।

মন্তব্য: