ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডের স্টেডিয়ামে ভারতের দেওয়া ৩৩৭ রান তাড়া করছে পাকিস্তান। হাই ভোল্টেজ ম্যাচে ভারতের দেওয়া পাহাড়সম রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। দলীয় ১৪ রানে ইমামের উইকেট হারায় তারা। শুরুর ধাক্কা দ্বিতীয় উইকেটে কাটিয়ে ওঠে পাকিস্তান।

এ সময় ফকর জামান ও বাবার আজম ১০৪ রানের জুটি গড়েন। এই জুটিতে ৬১ বল থেকে অর্ধশতক পূরণ করেন ফকর। অন্য প্রান্তে দলীয় স্কোর তিন অঙ্ক ছোয়ার পর রানের গতি বাড়াতে থাকে পাকিস্তান।

এই দুই ব্যাটসম্যানকেই বিদায় করেন কুলদ্বীপ। প্রথমে তিনি দলীয় ১১৭ রানে ৫৭ বল থেকে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৮ রান করা বাবরকে বিদায় করেন।

নিজের পরবর্তী ওভারেই ফেরান অন্য সেট ব্যাটসম্যান ফকরকে। বড় শর্ট খেলতে গিয়ে চাহালের হাতে ক্যাচ আউট হন তিনি। ৭৫ বল থেকে ৭টি চার ও ১টি ছক্কায় ৬২ রানে থামেন ফকর।

দুই সেট ব্যাটসম্যান হারিয়ে চতুর্থ উইকেটে পাকিস্তানের হয়ে লড়াই করছিলেন হাফিজ ও সরফরাজ। আর ঠিক সে সময় হার্দিক পান্ডিয়ার হামলা। মোহাম্মদ হাফিজকে শঙ্করের হাতে ক্যাচ বানিয়ে প্যাভিলিয়ান ফেরত পাঠান হার্দিক। আর ঠিক পরের বলেই ভারতের বিপক্ষে সব সময় ভালো খেলা পাকিস্তানের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান সোয়েব মালিককে শূন্য রানে আউট করেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ে আছেন ইমাদ ওয়াসিম ১৩ বলে ১৬ রান ও অধিনায়ক সরফরাজ আহমেদ ২৭ বলে ১১ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান ৩৩ ওভার শেষে ১৫৭/৫

মন্তব্য: