0.8 C
New York
Saturday, December 10, 2022

Buy now

আসন্ন কোপায় একই গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

আগামী বৃহস্পতিবার রাতে প্যারাগুয়ের আসুনসিওনেতে হয়েছে এবারের নারী কোপা আমেরিকার গ্রুপ পর্বের ড্র। আর এই কোপা আমেরিকায় একই গ্রুপে পড়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই প্রতিবেশী দেশ আর্জেন্টিনা ও ব্রাজিল।

অংশগ্রহণকারী দশটি দলকে ভাগ করা হয়েছে দুই গ্রুপে। এবারের নারী কোপা আমেরিকায় এ গ্রুপে রয়েছে কলম্বিয়া, চিলি, ইকুয়েডর, প্যারাগুয়ে ও বলিভিয়া। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে ব্রাজিল, আর্জেন্টিনা, পেরু, ভেনেজুয়েলা ও উরুগুয়ে।

আরও পড়ুন: প্রাইম ব্যাংক ন্যাশনাল স্কুল ক্রিকেট টুর্ণামেন্ট শুরু

আগামী ৩০ জুলাই টুর্নামেন্টের পর্দা উঠবে। কলম্বিয়ার কালি, বুকারামাঙ্গা ও আর্মেনিয়া শহরের তিন ভেন্যুতে হবে নারী কোপা আমেরিকার নবম আসরের সব খেলা।

এবারের টুর্নামেন্টটি হবে দুই ধাপে। প্রথম ধাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ১০ দল। দুই গ্রুপ থেকে শীর্ষ ৩ দলকে দেওয়া হবে চূড়ান্ত ধাপের টিকিট। সেই ৬ দল থেকে সেমিফাইনালের ৪ দল এবং পরে শিরোপা নির্ধারণী ফাইনালের ২ দল নির্ধারিত হবে।

আরও পড়ুন: আন্তঃজেলা ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুমিল্লা

শুধু তাই নয়, এবারের কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন, রানার্স আপ এবং ৩য় হওয়া দল আগামী বছর অস্ট্রেলিয়া/নিউজিল্যান্ডে হতে যাওয়া নারী ফুটবল বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে। এছাড়া ৪র্থ ও ৫ম হওয়া দল পাবে প্লে-অফ খেলে বিশ্বকাপের টিকিট জেতার সুযোগ।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,599FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles