রেকর্ড তৈরি হয় যেন ভাঙার জন্য। চলতি বিশ্বকাপে ৭ ম্যাচে ১৮.২৬ স্ট্রাইক রেটে ১৯ উইকেট নিয়ে উইকেট শিকারীর তালিকায় সর্ব প্রথমে আছেন মিচেল স্টার্ক। এক বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডটা এখন পর্যন্ত রয়েছে অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তী পেসার গ্ল্যান ম্যাকগ্রার দখলে।

২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচে ২৬ উইকেট নিয়েছিলেন তিনি। আর তার এই রেকর্ডটি হাতছানি দিচ্ছে স্টার্কের কাছে। এরি মধ্যে প্রথম টিম হিসেবে সেমি নিশ্চিত করেছে অজিরা। তাই কম করে হলেও আরো ৩টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে তারা। আর সেমি জিতলে ফাইনাল সহ ৪ টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। তাই বড় ধরনের চোট বা ইনজুরিতে না পরলে সামনে ৩ ম্যাচে স্টার্কের প্রয়োজন ৮ টি উইকেট এবং ভাঙতে পারবেন সাবেক কিংবদন্তী পেসার ম্যাকাগ্রার রেকর্ড। আর ফাইনাল পেলে ৪ ম্যাচে প্রয়োজন ৮ উইকেট। তবেই চলতি বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করবেন এই অজি পেসার।

বিশ্বকাপের আগে অফ ফর্মে থাকায় এই স্টার্ককে নিয়ে কথা বলতে ছাড়েন নি শেন ওয়ার্নের মত তারকা প্লেয়ার। এমনকি অস্ট্রেলিয়া দলে স্টার্ককে না নেওয়ার আহবান জানিয়েছিলেন তিনি। স্টার্ক বলেন নিজের ক্রিকেট পুনঃ যাচাই করতে এবং নিজের এপ্রোচ বুঝতে তার কয়েক মাস সময় লেগেছে।আর আমি ঐ ধরণের সমালোচনাকে পাত্তা দেই না।

মন্তব্য: