0.8 C
New York
Saturday, December 10, 2022

Buy now

অবিশ্বাস্য জয়ে ঘোরের ভেতর অধিনায়ক তামিম

৪৫ রানে ৬ উইকেটের পতনের পরও আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের অবিস্মরণীয় জয়ে আনন্দে ভাসছে গোটা দেশ। এমন বাজে শুরুর পর বাংলাদেশের পক্ষে জয়ের সম্ভাবনা দেখেছেন এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। এমনকি বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালও ভেবেছিলেন, এই ম্যাচ জেতা সম্ভব নয়।

প্রথম ওয়ানডেতে আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে ৭ম উইকেটে আফিফ-মিরাজের রেকর্ড গড়া জুটি। ৪৫ রানে ৬ ব্যাটার সাজঘরে ফেরার পরও ২১৬ রান তাড়া করে দল জেতায় তামিম যেন ঘোরের মধ্যে আটকে রইলেন।

নিজের অনুভূতি জানাতে গিয়ে তামিম ইকবাল বলেন, ‘সত্যি বলতে আমি ভাবিনি জিতব, একদমই ভাবিনি। এখানে যদি আমি বলি আমি জয়ের বিশ্বাস রেখেছিলাম, মিথ্যা বলা হবে। ৪৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর ২১৬ তাড়া করা অনেক কঠিন।’

সেই অসম্ভবকে সম্ভব করেছে আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজের ১৭৪ রানের রেকর্ড পার্টনারশিপ। তামিম বিশ্বাস করেন, কেবল শুরু হল এই দুই তরুণের জয়গান। বাংলাদেশের জন্য ভবিষ্যতে আরও এমন অনেক কীর্তিতে তারা অবদান রাখবে।

তামিম বলেন, ‘তরুণ দুইজন যেভাবে খেলল, অবিশ্বাস্য! আমি অনেক খুশি এবং গর্বিত। এটা চাট্টিখানি কথা নয়। আফগানিস্তানের দুর্দান্ত স্পিন অ্যাটাক আছে, তাদের যা দারুণভাবে সামলালো, এখান থেকে অনেক কিছু শেখার আছে। আশা করব এটাই শেষ না। তাদের জন্য এটা কেবল শুরু। আরও অনেক ম্যাচ জিতবে তারা।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,598FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles