এডজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে শুরুতে ৪৫ রানে ৪ উইকেট হারিয়ে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়লো নিউজিল্যন্ড। জিমি নিশামের অপরাজিত ৯৭ ও গ্রান্ড হোমের ৬৪ রানে ভর করে ৬ উইকেটে ২৩৭ রানের স্কোর গড়লো তারা।

ব্যাটিংয়ে নেমে শুরতেই পাকিস্তানের বোলিং তোপের সামনে পড়ে নিউজিল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ওভারেই গাপটিলের উইকেট হারায় তারা। আমিরের বলে ব্যক্তিগত ৫ রানের বোল্ড আউট হন তিনি।

গাপটিলের বিদায়ের ২২ রানের ব্যবধানে ফিরে যান আরো তিন কিউই ব্যাটসম্যান। তিনটি উইকেট একাই তুলে নেন শাহীন শাহ আফ্রিদী। এ সময় এক এক করে মুনরো ১২, টেইলর ৩ ও ল্যাথাম ফেরেন ব্যক্তিগত ১ রান নিয়ে।

ইনিংসের ১৩ তম ওভারে ৪৫ রান তুলতেই চার ব্যাটসম্যান হারানো নিউজিল্যান্ডকে পথ দেখান উইলিয়ামসন ও জিমি নিশাম। এই জুটিতে ৩৭ রান তোলার পর শেষ দুই ম্যাচের সেঞ্চুরিয়ান উইলিয়ামসনের উইকেটটি তুলে নেন শাদাপ খান। কিউই অধিনায়ক ৬৯ বল থেকে ৪১ রান করেন।

ষষ্ঠ উইকেটে ইনিংস সর্বোচ্চ ১৩২ রানের জুটি গড়েন নিশাম ও গ্রান্ডহোম। যা কিউইদের লড়াই করার শক্তির যোগান দেয়। এই জুটিতে নিশাম ৭৭ এবং হোম ৬৫ বল থেকে নিজেদের হাফ সেঞ্চুরি তুলে নেন।

৪৮তম ওভারে আমির ও সরফরাজের যুগলবন্ধীতে ৭১ বল থেকে ৬৪ রান করা হোম রান আউট হলে ষষ্ঠ উইকেট হারায় কিউইরা। হোম ফিরে গেলেও শেষ অবদি ব্যাটিং চালিয়ে যান নিশাম।

১১২ বল থেকে ৫টি চার ও ৩টি ছক্কায় ৯৭ রানে অপাজিত থাকেন নিশাম। যার সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট ২৩৭ রান তোলে নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে ২৮ রানে ৩টি উইকেট নেন শাহিন আফ্রিদী। এছাড়া শাদাপ খান ৪৩ ও আমির ৬৭ রান খরচায় ১টি করে উইকেট নেন।

মন্তব্য: