13.8 C
New York
Thursday, December 1, 2022

Buy now

জানা গেলো বোলিং কোচ হচ্ছেন কে?

বিশ্বকাপের ব্যর্থতার পর বাংলাদেশের কোচিং স্টাফে পরিবর্তন এসেছে। ব্যর্থতার জন্য প্রধান কোচের দায়িত্ব থেকে স্টিভ রোডসকে, বোলিং কোচের দায়িত্ব থেকে কোর্টনি ওয়ালসকে ছাটাই করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যার ফলে এখন নতুন কোচের খোঁজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। এদিকে টাইগার ভক্তদের জন্য সুসংবাদ হল টাইগারদের হেড কোচ ঠিক না হলেও বোলিং কোচ ঠিক হয়ে গেছে। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান (বিসিবি) নাজমুল হাসান পাপন।

তবে বাংলাদেশ দলের বোলিং কোচের নাম জানাননি তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতীয় দলের বোলিং কোচ ঠিক হয়ে গেছে। আলোচনাও শেষ। ২৭ তারিখ বোর্ড মিটিংয়ের পর আমরা সিদ্ধান্ত জানাব।

তবে বিসিসি সভাপতি নিজে মুখে কিছূ না বললেও জানা গেছে বাংলাদেশ দলের পরবর্তী পেস বোলিং কোচের নাম। বিসিবির একটি সূত্র থেকে জানা গেছে, বাংলাদেশের পরবর্তী বোলিং কোচ হতে যাচ্ছেন শ্রীলঙ্কান সাবেক বোলার চামিন্দা ভাস।

২০১৩ সালে দু বছরের জন্যে শ্রীলংকার পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন শ্রীলংকান এই কিংবদন্তী বোলার। তার কোচিং কালে শ্রীলংকা এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। তবে ২০১৫ সালের বিশ্বকাপে শ্রীলংকা দলের খারাপ বোলিং পারফর্মেন্সের কারণে মেয়াদ শেষ হওয়ার আগেই চামিন্দা ভাস শ্রীলংকান ক্রিকেট বোর্ডের কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেন।

জাতীয় দলের কোচের পদ থেকে পদত্যাগের পর শ্রীলঙ্কা যুব দলের হয়ে কাজ করছেন এই শ্রীলংকান কিংবদন্তি। আন্তর্জাতিক ক্যারিয়ারে সফল লঙ্কান ফাস্ট বোলার হিসেবে ঝুলিতে ৪০০ ওয়ানডে উইকেট ও ২৫৫ টেস্ট উইকেট শিকার করেছেন চামিন্দা ভাস।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,586FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles