জিদানের আগমনই হতে পারে মরিনহোর বিদায়ের কারণ!

BDSports News,ফুটবল,জিদান,
ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হতে পারেন জিনেদিন জিদান! ছবিঃ প্রথম আলো

আর কত দিন ফুটবলের বাইরে থাকবেন ফরাসি ফুটবল তারকা জিনেদিন জিদান! ঘোষণা দিয়েছেন কোচিংয়ে ফিরে আসার। আর তাতেই গুঞ্জন উঠেছে জিদানকে পরবর্তী কোচ হিসেবে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাহলে কি ম্যানচেস্টারের ডাগআউট থেকে হোসে মরিনহোর বিদায়ের সন্ধিক্ষণ চলে এসেছে! জিদান এর আগমন এর মাধ্যমেই কি ইউনাইটেডের দায়িত্ব নেয়ার পর থেকেই বার বার লীগ চ্যাম্পিয়ন হতে ব্যর্থতায় পর্যবসিত হওয়া এক সময়ের রিয়াল মাদ্রিদ ও চেলসির সফল কোচ হবে মরিনহোর?

জুভেন্টাস, রিয়াল মাদ্রিদ আর ফ্রান্স দলের জার্সি গায়ে সম্ভাব্য প্রায় সবকিছুই জিতেছেন জিদান। বুট তুলে রেখে সফল হয়েছেন কোচিংয়েও। মাত্র আড়াই বছরে রিয়াল মাদ্রিদকে জিতিয়েছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, একটি লা লিগা ও একটি স্প্যানিশ সুপার কাপ।

কিন্তু সর্বশেষ চ্যাম্পিয়নস লিগে জেতার পাঁচ দিন পর সবাইকে চমকে দিয়ে রিয়ালের কোচের দায়িত্ব ছেড়ে দেন ফরাসি কিংবদন্তি। তা-ও প্রায় তিন মাস হতে চলল। কিন্তু এভাবে আর কত দিন ফুটবল থেকে দূরে থাকা যায়! কাল স্প্যানিশ একটা টেলিভিশনের সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি শিগগিরই কোচিংয়ে ফিরব। কারণ, এটা (ফুটবল) আমার ভালো লাগে।’

কয়েকটি ব্রিটিশ পত্রিকায় লেখাও হয়েছে, ইউনাইটেডের পরিচালনা পর্ষদ এরই মধ্যে জিদানের সঙ্গে যোগাযোগ করেছে। জিদানের এই ফেরার ঘোষণার সঙ্গে দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন অনেকে। জিদান ইউনাইটেডের দায়িত্ব নিলে যাঁদের ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসতে পারেন, ব্রিটিশ দৈনিক মিরর এমন কয়েকজন খেলোয়াড়ের নামও লিখে দিয়েছে।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *