আইসিসির পূর্ণ সদস্য দেশ জিম্বাবুয়েকে টি-টোয়েন্টিতে ৪ রানে হারিয়ে ঐতিহাসিক জয় পেলো সিঙ্গাপুর ক্রিকেট দল। আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮১ রান করেছিল সিঙ্গাপুর। লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৭৭ রানে থেমে যায় জিম্বাবুয়ের দৌড়।

ত্রিদেশীয় সিরিজে রবিবার নিজেদের দ্বিতীয ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়ে সিঙ্গাপুর। বৃষ্টির কারণে ম্যাচ নেমে এসেছিল ১৮ ওভারে। এমন ম্যাচে আগে ব্যাট করে অস্ট্রেলীয় বংশোদ্ভূত টিম ডেভিড এবং মানপ্রীত সিং এর ব্যাটে চড়ে ১৮১ রান করে দক্ষিণ-পূর্ব এশিয়ান এই দেশটি।

রোহান রাঙ্গারজান ৩৯, সুরেন্দর চন্দ্রমোহন ২৩, টিম ডেভিড ৪১ ও মানপ্রিত সিং করেন ৪১ রান। জিম্বাবুইয়ান লেগ স্পিনার রায়ান বার্ল নেন ২৪ রানে তিন উইকেট!

জবাবে ১৮২ রানের টার্গেটে ওপেনিংয়ে ঝড় তুলেন নতুন রূপে ক্যারিয়ার শুরু করা রেজিস চাকাভা! তার ১৯ বলে ৪৮, শন উইলিয়ামস এর ৩৫ বলে ৬৬ রানের ফলে একসময় ১৪ ওভারে ১৪২/২ ছিল দলটি। শেষের ৫ ওভারে ৮ উইকেট হাতে নিয়ে করতে হতো মাত্র ৪২ রান। কিন্তু পরের পাঁচ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৭ রানের বেশি করতে পারেনি তারা।

শেষ বলে জিম্বাবুয়ের জয়ের জন্য প্রয়োজন ছিলো ৬ রান। তবে মুনিয়োঙ্গা ১ রানের বেশি নিতে পারেনি। ফলে ৪ রানে জন পায় সিঙ্গাপুর। এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে হেরে আসর শুরু করেছিলো।

মন্তব্য: