শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে চলমান এশিয়া অনূর্ধ্ব-১৯ কাপে গ্রুপ পর্বেই লড়াইয়ে টানা তৃতীয় জয় পেলো বাংলাদেশ দল। মঙ্গলবার বাংলাদেশের যুবারা প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৭৩ রান করে। জবাবে ৪৭.৪ ওভারে ২৩১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। ব্যাটিংএ নেমে ওপেনার মাহমুদুল হাসান জয় ১২৬ রানের অন্যবদ্য ইনিংস খেলেন। ১৪০ বল খেলে তিনি ১২টি চার ও দুটি ছক্কা হাঁকান। দলের বাকি সদস্যদের মধ্যে তৌহিদ হৃদয় ৫০ রান করেন।

লঙ্কান বোলারদের মধ্যে তিন উইকেট পান দিলশান মদুশঙ্কা ও আশিয়ান ড্যানিয়েল।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে বাংলাদেশের বোলিং তোপের মুখে পড়ে লঙ্কানরা। একাধিক ব্যাটসম্যান ক্রিজ সেট হয়েও বড় ইনিংস গড়তে ব্যর্থ হয়েছেন। সর্বোচ্চ ৪২ রান করেন রোহান সঞ্জয়। আর ৩৩ রান করে আসে অধিনায়ক নিপুন পেরেরা ও কামিল মিশারার ব্যাট থেকে।

বাংলাদেশি বোলারদের মধ্যে রকিবুল হাসান সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম দুই উইকেট করে দখল পান। শামীম হোসেন ও মৃতুঞ্জয় চৌধুরী একটি করে উইকেট পান।

আসরে প্রথম দুই ম্যাচে নেপাল ও সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে সেমিফাইনাল আগেই জায়গা পাকা করে নিয়েছে টাইগাররা। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে হারলেও শ্রীলঙ্কার সেমিফাইনালে খেলতে কোনো বাধা নেই।

মন্তব্য: