বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে।

পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। সেমিফাইনালে যেতে ভারতের এখন দরকার শুধু দুটো জয়। ভারতের হাতে রয়েছে চারটি ম্যাচ। যদিও তাতে আত্মতুষ্ট হয়ে পড়ছে না ভারতীয় শিবির। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ মাত্র একটি ম্যাচই জিতেছে, চারটিতে হেরেছে। একটি ম্যাচ তাদেরও ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। বিশ্বকাপে টিকে থাকতে হলে জয়ের কোনো বিকল্প নেই ক্যারিবিয়ানদের। কারণ আজকের ম্যাচে হারলেই তৃতীয় দল হিসেবে বিশ্বকাপ থেকে বাদ পড়ে যাবে তারা।

ভারত: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শংকর, কেদার যাদব, এমএস ধোনি, হার্ডিক পান্ডে, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরা।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, সুনীল আমব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরন, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্রথওয়েইট, ফেবিয়ান এলেন, কেমার রোচ, শেলডন কোটরেল, ওশেন থমাস।

মন্তব্য: