আসরে বাংলাদেশের বিদায়ী ম্যাচে ক্রিকেটর মক্কা হিসেবে পরিচিত লর্ডসে নিয়মরক্ষার ম্যাচ মুখোমুথি বাংলাদেশ ও পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহম্মেদ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

আজ বল মাঠে গড়ানোর আগে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সমীকরণ এই টসের উপরই নির্ভর ছিল। টসে হারলেই সেমিফাইনালে যাওয়া লড়াই থেকে ছিটকে যেতো তারা। তবে টসটা সরফরাজের পক্ষে যাওয়ায় খাতা কলমে এখনো সেমির লড়াই আছে তারা।

তবে এখন পাকিস্তানক করতে হবে সবচেয়ে কঠিন কাজটা। প্রথমে ব্যাট করে তাদের সামনে এখণ রয়েছে তিনটি সমীকরণ

প্রথমত পাকিস্তানকে প্রথমে ব্যাট করে ৩৫০ রান করলে বাংলাদেশের বিপক্ষে ৩১১ রানের জয় প্রয়োজন। অন্য সমীকরণে পাকিস্তান ৪০০ রান করলে বাংলাদেশের বিপক্ষে ৩১৬ রানের জয় প্রয়োজন। আর শেষ সমীকরণে পাকিস্তান ৪৫০ রান করলে বাংলাদেশের বিপক্ষে ৩২১ রানের জয় প্রয়োজন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও অধিনায়ক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমীর, ওয়াহাব রিয়াজ, শহীদ আফ্রিদি

মন্তব্য: