ভারতীয় দলে বিরাট কোহলি না থাকায় সঠিক ছন্দে নেই রোহিত শর্মারা। সাকিব-তামিমহীন অপেক্ষাকৃত কম শক্তিশালী বাংলাদেশের দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই হেরে বসে তারা। আজ গুজরাটের রাজকোটে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে সিরিজের দ্বিতীয় ম্যাচ জয়ের লক্ষ্যে মাঠে নামবে ভারতীয় দল। ম্যাচটি গাজী টিভি, বিটিভি সরাসরি সম্প্রচার করবে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয়ের ধারায় ফিরতে মরিয়া হয়ে রয়েছে রোহিত শর্মার নেতৃত্বের ভারতীয় দল। ক্রিকেটবোদ্ধাদের মতে রাজকোটের পিচ ব্যাটিংবান্ধব বিধায় এই ম্যাচে ফেভারিট ভারত। ভারত এই মাঠে এর আগে দুইশ রান তাড়া করেও জয় পেয়েছিল।

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে হারলেও রাজকোটের ম্যাচে ভারতীয় দলে ২-১ টির বেশি পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে। কেবল অনভিজ্ঞ অল রাউন্ডার শিবম দুবের পরিবর্তে সঞ্জু স্যামসন ও গত ম্যাচে খরুচে ওভার করা খলিল আহমেদের পরিবর্তে সার্দুল ঠাকুরকে দলে নেওয়া হতে পারে।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয়লাভ করে ইতিমধ্যেই তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ দল। এদিকে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিততে পারলে প্রথমবারের মতো ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ দল।

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শিবম দুবে বা সঞ্জু স্যামসন, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, সার্দুল ঠাকুর/খলিল আহমেদ, যুজবেন্দ্র চাহল।

মন্তব্য: