আগামী বছরের শুরুতেই সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়ের মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টেন লিগের চতুর্থ আসর। যে টুর্নামেন্টে ডাক পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ৬ ক্রিকেটার তারকা।

জানা যায়, টি-টেন লিগের চতুর্থ আসরকে সামনে রেখে বুধবার (২৩ ডিসেম্বর) ৮ দলের টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট হয়েছে। আর সেই ড্রাফটে দল পাওয়া ৬ বাংলাদেশি ক্রিকেটার হলেন-তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলি, মেহেদি হাসান, আফিফ হোসেন আর নাসির হোসেন।

বাংলাদেশের সবচেয়ে বেশি ক্রিকেটার নিয়েছে টি-টেন লিগের দল মারাঠা অ্যারাবিয়ান্স। এই দলে আছেন তাসকিন, মোসাদ্দেক আর মুক্তার। দলটির আইকন ক্রিকেটার হিসেবে আছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। এছাড়া মোহাম্মদ, হাফিজ, লরি ইভান্স, প্রবীণ তাম্বের মতো সু-পরিচিত অনেক মুখ আছেন এই দলে।

নাসির হোসেনকে দলে নিয়েছে ‘পুনে ডেভিলস’। এই দলের আইকন ক্রিকেটার শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এছাড়া এই দলে আরও আছেন, মোহাম্মদ আমির, স্যাম বিলিংস, চামারা কাপুগেদারা, অজন্থা মেন্ডিসের মতো তারকারা।

মেহেদি হাসান আর আফিফ হোসেনকে দলে নিয়েছে বাংলা টাইগার্সে। তাদের আইকন ক্রিকেটার লঙ্কান পেসার ইসুরু উদানা। এছাড়া দলে আছেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, মুজিব উর রহমানের মতো তারকা।

টি-টেন লিগের চতুর্থ আসরের এ টুর্নামেন্ট ২৮ জানুয়ারি থেকে শুরু হয়ে চলবে ৬ ফেব্রয়ারি পর্যন্ত। সবগুলো ম্যাচ হবে দুবাইয়ের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে।

প্রসঙ্গত, টি-টেন লিগের চতুর্থ আসরের এ টুর্নামেন্টে খেলবেন ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, সুনিল নারিন, কাইরন পোলার্ড, ইমরান তাহির, মোহাম্মদ নবি, আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ওয়াহাব রিয়াজের মতো টি-টোয়েন্টির সুপারস্টাররা।

মন্তব্য: