নিউজিল্যান্ড-শ্রীলংকা ম্যাচের ক্রিকেটারদের পারফর্মেন্সকে ছাপিয়ে দিনের ক্রিকফ্রেঞ্জির সেরা নির্বাচিত হয়েছে আফগান বনাম অজিদের ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক ডেভিড ওয়ার্নার। শনিবার চলতি ক্রিকেট বিশ্বকাপে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। নিউজিল্যান্ড-শ্রীলংকা এবং আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া।

এদিন অস্ট্রেলিয়ার পক্ষে ব্যাট হাতে ৮৯ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। আফগানিস্তানের ছুঁড়ে দেয়া ২০৮ রানের লক্ষ্যে ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে অস্ট্রেলিয়া।

অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে ৯৬ রানের জুটি গড়ার পর উসমান খাজা এবং স্টিভেন স্মিথকে দারুণ সঙ্গ দিয়েছেন এই অজি। দেখে শুনে দারুণ এক ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির আশাও জাগিয়েছিলেন এই ওপেনার।

কিন্তু শেষ পর্যন্ত ১১৪ বলে ৮৯ রানে অপরাজিত থেকে ফিঞ্চ বাহিনীর জয় নিশ্চিত করেন ওয়ার্নার। সেই সঙ্গে অস্ট্রেলিয়াকে চলতি বিশ্বকাপে উড়ন্ত এক সুচনা এনে দেন এই ওপেনার।

ব্যাট হাতে আগে থেকেই ভালো ফর্মে ছিলেন ওয়ার্নার। বিশ্বকাপের আগেও আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে অসাধারণ মৌসুম কাটিয়েছেন এই ওপেনার।

৬ তারিখ উইন্ডিজদের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সব মিলিয়ে ফর্মের তুঙ্গে থাকা এই অজির উপরেই পরবর্তী ম্যাচে আস্থা রাখতে চাইবেন অধিনায়ক ফিঞ্চ।

মন্তব্য: