বাংলাদেশের হেড কোচ স্টিভ রোডস বিশ্বকাপের ঠিক আগেই আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন নিজেকে প্রমাণ করতে হবে সাকিবকে। তবে সাকিবের দাবী, এমন কিছুই বোঝাতে চাননি টাইগার হেড কোচ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে গণমাধ্যমের সামনে বিষয়টি খোলাসা করেন ওয়ানডের সেরা অলরাউন্ডার। সাংবাদিকদের সামনে জানান,

‘আমার মনে হয়না উনি এমন কিছু বলেছেন। তিনি যেটা বোঝাতে চেয়েছেন তা হচ্ছে আমি পারফর্ম করতে মুখিয়ে আছি। তিনি আমার অনেক কাছের মানুষ। তিনি এর বাইরে কিছু বলেননি।’

বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে রোডসের বক্তব্য ছিল, ‘সাকিব দুর্দান্ত। তাঁর ফিটনেস বেশ ভালো। সে একটি দারুণ আসরের প্রত্যাশা করছে। তাঁর নিজেকে প্রমাণ করার কিছু বিষয় আছে, সে এটা জানে।

তবে কিছু প্রমাণের বাকি থাক বা না থাক, সাকিব বিশ্বকাপ শুরু করেছেন আপন মহিমায়। প্রোটিয়াদের বিপক্ষে বিশ্বসেরা এই অলরাউন্ডার তাঁর পছন্দের জায়গা, তিন নম্বরে খেলে করছেন ৭৫ রান।

এরপরে বল হাতেও দলকে ছন্দে ফেরান সাকিব। প্রোটিয়া ওপেনার এইডেন মার্করামকে ব্যক্তিগত ৪৫ রানে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান তিনি।

ফ্ল্যাট উইকেটে দশ ওভারে ৫০ রান খরচায় মার্করামের উইকেটটি অর্জন করেন সাকিব। এছাড়া দারুণ ফিল্ডিংয়েও দলে অবদান রেখেছেন তিনি। প্রোটিয়া পেসার অ্যান্ডিল ফেহলুকায়োর ক্যাচ লুফে নিয়েছেন তিনি।

মন্তব্য: