বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির এবং জেপি ডুমিনি। আজ ৬ জুলাই ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ যেন প্রোটিয়াদের জন্য সর্বদায় বিভীষিকাময়। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫ হার ২ জয়ে পয়েন্ট টেবিলের ৮ নাম্বারে আছে বিশ্বকাপ থেকে অনেক আগেই বিদায় নেয়া দক্ষিণ আফ্রিকা।

শেষ ম্যাচ জিতে ফাফ ডু প্লেসিসদের সামনে শেষটা রাঙানোর সুযোগ এসেছে। আর শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে বেশি খুশি প্রোটিয়া অধিনায়ক। ম্যাচের আগের দিন সংবাদসম্মেলনে ডু প্লেসিস বলেন, ‘আমাদের হারানোর কিছুই নেই। অস্ট্রেলিয়া আমার প্রিয় প্রতিপক্ষ।’

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার ১০০তম ওয়ানডে ম্যাচ হতে যাওয়া গুরুত্বপূর্ণ এই ম্যাচে নাও থাকতে পারেন ম্যাক্সওয়েল। ইনজুরির শঙ্কায় আছেন এই অজি অলরাউন্ডার। ম্যাক্সওয়েল খেলতে না পারলে পিটার হ্যান্ডসকম্ব জায়গা পেতে পারেন অস্ট্রেলিয়া দলে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা দলের সম্ভাব্য একাদশঃ

অস্ট্রেলিয়াঃ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ওসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল/পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন ও জেসন বেহরেনডর্ফ।

দক্ষিণ আফ্রিকাঃ কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), র‍্যাসি ভ্যান ডার ডুসেন, জেপি ডুমিনি, আন্ডিলে ফেহলুকাওয়ে, ডুয়ান প্রিটোরিয়াস, ক্রিস মরিস, কাগিসো রাবাদা এবং ইমরান তাহির।

মন্তব্য: