ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৬৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়লো ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ৭২ রানের ইনিংসটি আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে। এছাড়া ভারতের হয়ে ধোনি ৫৬ ও পান্ডে ৪৬ রান করে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ভারতের হয়ে উদ্ধোধনী জুটিতে ২৯ রানের বেশি তুলতে দেননি রোচ। এরপরই ১৮ রান করা রোহিত শর্মাকে রিভিউ নিয়ে প্যাভিলনে ফেরত পাঠান। অন্য ওপেনার লোকেশ রাহুলকে নিয়ে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠেন কোহলি। দলীয় ৯৮ রানে রাহুলকে ৪৮ রানে বোল্ড আউট করে উইন্ডিজ অধিনায়ক হোল্ডার।

মূলত রাহুলের বিদায়ের পর ২১-৩০ ওভারের মাঝে আরো দুইটি উইকেট তুলে নেন হোল্ডারা। এ সময় বিজয় শঙ্কর ১৪ ও কেদার যাদব মাত্র ৭ রানে প্যাভিলনে ফেরত যান। এই দুটি উইকেটই কবজা করেন ক্যারিবিয়ান পেসরা কেমার রোচ।

তবে ভারতের এক প্রান্ত আগলে রেখে ক্রিজে হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক বিরাট কোহলি। পঞ্চম উইকেটে তাকে সঙ্গ দেন ধোনি। এই জুটিতে ৩০ রান তোলার পর কোহলির উইকেটটি তুলে নেন হোল্ডার। ৮২ বল থেকে ৮টি বাউন্ডারিতে ৭২ রান করেন কোহলি।

ষষ্ঠ উইকেটে ভারত লড়াই করার শক্তি পায় ধোনি ও পান্ডের ৭০ রানের জুটিতে। দলীয় ২৫০ রানের সময় এই জুটির পান্ডেকে বিদায়ী স্যালুট করেন কটরেল। পান্ডে ৩৮ বল থেকে ৪৬ রান করেন।

পান্ডে ফিরলেও ম্যাচ শেষ করে আসেন ধোনি। তিনি ৬১ বল থেকে ৫৬ রানে অপরাজিত থাকেন। যার সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৬৮ রানের স্কোর গড়লো ভারত।

ক্যারিবিয়ানদের হয়ে রোচ ৩৬ রানে নেন ৩টি উইকেট। এছাড়া হোল্ডার ও কটরেল নেন ২টি করে উইকেট।

মন্তব্য: