বাংলাদেশ দলের ফের কপাল পুড়তে পারে। বৃষ্টির বড় বাঁধা বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে টাইগারদের শেষ প্রস্তুতি ম্যাচেও রয়েছে । এর আগে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচেও বাঁধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি।

টাইগারদের বিশ্বকাপের জন্য ইংল্যান্ড পৌঁছে এখনও কোন ম্যাচ খেলার অভিজ্ঞতা হয় নি । মাশরাফি বাহিনী ভারতের বিপক্ষে মঙ্গলবার নিজেদের ঝালাই করে নিতেই মাঠে নামতে যাচ্ছে ।

কিন্তু বৃষ্টি এই ম্যাচেও বাংলাদেশ দলের জন্য কাল হয়ে দাঁড়াতে পারে । ম্যাচ পরিত্যাক্ত হওয়ার শঙ্কা না থাকলেও বৃষ্টি বাঁধায় কমিয়ে আনা হতে পারে ম্যাচের ওভার।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মঙ্গলবার কার্ডিফে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াস। আর তাপমাত্রা সর্বনিম্ন ৭ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে।

এছাড়া পুরো দিনই কার্ডিফের আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। শঙ্কা রয়েছে বৃষ্টিরও। থেমে থেমে বৃষ্টি হওয়ারই সম্ভাবনা বেশী। রোদ-বৃষ্টির লুকোচুরি পুরো ম্যাচ জুড়েই চলবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশের এর আগে বৃষ্টির কারণে প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠেই নামা হয়নি । ভিরাট কোহলির দলও ম্যাচে জয়ের মুখ দেখেনি। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের সামনে পাত্তাই পায় নি দলটি।

ভারত মঙ্গলবার কার্ডিফে তাই বাংলাদেশের বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামছে । বাংলাদেশের লক্ষ্যও একই, মূল লড়াইয়ের আগে এই ম্যাচ দিয়ে আত্মবিশ্বাস নিতে চায় মাশরাফি বাহিনী। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

এদিকে আইসিসি থেকে জানিয়ে দেওয়া হয়েছে যদি বাংলাদেশ ভারত ম্যাচে বৃষ্টি আসে এবং কিছুক্ষণের মধ্যে বৃষ্টি না থামলে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার ওয়ার্মআপ ম্যাচ বাংলাদেশ সময় ৮টা ০২ মিনিটে অনুষ্ঠিত। সেক্ষেত্রে ম্যাচের নির্ধারিত ওভার কমে দাঁড়াবে ২০ ওভারে।

বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে রয়েছে বাংলাদেশ। মাত্র কিছুদিন আগেই আয়ারল্যান্ডে ট্রাই সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। এছাড়া পাকিস্তানের বিপক্ষে গত চার ওয়ানডেতে চারটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। তাই ম্যাচ শুরুর আগে আত্ববিশ্বাসে পাকিস্তানের চেয়ে কিছুটা হলেও এগিয়ে থাকবে বাংলাদেশ।

মন্তব্য: