আজ বিশ্বকাপের দ্বাদশ আসরের ৪১ তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। বাঁচা-মরার ম্যাচে ইংল্যান্ডকে আজ জিততেই হবে নইলে শেষ চারে ওঠার লড়াই থেকে ছিটকে যাবে তারা।

বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় মুখোমুখি হয়েছে তারা। ম্যাচটি স্টার স্পোর্টস-২, বিটিভি, মাছরাঙা ও গাজী টেলিভিশন সরাসরি সম্প্রচার করছে।

টসে জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশরা ৫০ ওভার ব্যাটিং করে আট উইকেট হারিয়ে ৩০৫ রান তুলতে সক্ষম হয়েছে। ইংল্যান্ডের পক্ষে দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্ট্র ১৮.৪ ওভারে ১২৩ রানের বিশাল জুটি গড়ে দেয়ায় বোঝায় যাচ্ছিলো রানের পাহাড় গড়তে চলেছে ইংল্যান্ড।

কিন্তু জেসন রয় ৬১ বল খেলে ৮ বাউন্ডারিতে ৬০ রান করে নিসামের বলে সান্টনারের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরার পর কমতে থাকে ইংলিশদের রানের গতি। তবে থেমে থাকেননি বেয়ারস্ট্র। জো রুটের সাথে ৭১ রানের জুটি গড়েন। তবে রুট ২৬ বলে ২৫ রান করে বোল্টের বলে আউট হওয়ার পর রান তোলার গতি কমতে থাকে ইংলিশদের।

তবে জনি বেয়ারস্ট্রর ৯৯ বলে ১৫ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ১০৬ রানের ইনিংস ইংলিশদের বড় রান তুলতে সাহায্য করে। দলীয় ২০৬ রানে হেনরির বলে বোল্ড হন তিনি। অন্যদের মধ্যে বলার মতো রান করেছেন ইংলিশ অধিনায়ক মরগ্যান। ৪০ বলে ৫ বাউন্ডারিতে ৪২ রান করেন তিনি।

নিউজিলান্ডের হয়ে বোল্ট, হেনরি ও নিশাম ২ টি করে উইকেট পান এবং সান্টনার ও সাউদি পান ১টি করে।

মন্তব্য: