গেলো চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচ অফিসিয়ালদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বাজে মন্তব্য করায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। নেইমারের সেই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিল পিএসজি। পিএসজি আপিলে সাড়া দিয়ে নেইমারের নিষেধাজ্ঞা তিন ম্যাচ থেকে দুই ম্যাচে নামিয়ে আনলো দ্য কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট।

নিষেধাজ্ঞার কারণে বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতের চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না নেইমার। গ্রুপ পর্বের আরেক ম্যাচে গ্যালাতাসারাইয়ের বিপক্ষেও মাঠের বাইরে থাকতে হবে পিএসজি তারকাকে। নিষেধাজ্ঞা ছিল ২২ অক্টোবর বেলজিয়ান দল ব্রুজেসের বিপক্ষে ম্যাচ পর্যন্ত। কিন্তু, শাস্তি কমে যাওয়ায় এখন সেই ম্যাচটি খেলতে পারবেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

গত চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয় পিএসজি। সেই ম্যাচে শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোলে করে ৩-১ ব্যবধানে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছিল ম্যানইউ। তবে রেফারির সেই বিতর্কীত পেনাল্টি না দিলে কোয়ার্টার ফাইনালে উঠে যেত পিএসজি।

চোটের কারণে ম্যাচটি খেলতে না পারলেও দর্শক সারিতে বসে খেলা দেখছিলেন নেইমার। রেফারির পেনাল্টি গোলের সিদ্ধান্তটি তিনি দর্শক সারিতে বসেই প্রতিবাদ করেন। এমনকি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও রেফারির সিদ্ধান্তকে কটুক্তি করেন। আর তাতেই নিষেধাজ্ঞার খড়গ নেমে এসেছিলো নেইমারের উপর।

মন্তব্য: