রাউন্ড রবিনে এবারের বিশ্বকাপ আসরে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (৫ জুলাই) মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। ইংল্যান্ডের বিখ্যাত লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

সেমি-ফাইনাল থেতে ছিটকে যাওয়ায় টুর্নামেন্টে বাংলাদেশের এখন একটাই চাওয়া; শেষ ম্যাচে জয় নিয়ে বাড়ি ফেরা। এই ম্যাচ জিতলে বাংলাদেশ পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে থেকে আসর শেষ করার সুযোগ রয়েছে।

অন্যদিকে শেষ চারে যেতে হলে পাকিস্তানকে কেবল জিতলেই হবে না; টাইগারদের হারাতে হবে ৩১৬ রানের বিশাল ব্যবধানে। তবে পাকিস্তানের এমন জয় আশা করা দিবা স্বপ্নছাড়া কিছুই না সেটা তারা ভালোই জানে। তবে আজ পাকিস্তান যদি টসে হেরে প্রথমে বোলিং করে তাহলে সেখানেই ম্যাচ হেরে যাবে তারা। কারণ বাংলাদেশ যা লক্ষ্য দেবে সেটি ১ বলে চেজ করতে হবে তাদের।

এদিকে ঐতিহ্যবাহী লর্ডসে অনুষ্ঠেয় ম্যাচটিতে টাইগারদের একাদশে দেখা যেতে পারে দুই পরিবর্তন। চোট কাটিয়ে একাদশে ফিরবেন মাহমুদউল্লাহ। বাদ পড়বেন সর্বশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৩৬ রান করা সাব্বির রহমান। ফিরবেন কম্বিনেশনের কারণে ভারতের বিপক্ষে না খেলা মেহেদী হাসান মিরাজও। তার ফেরায় বাদ পড়তে হবে রুবেল হোসেনকে।

বৃহস্পতিবার অনুশীলনের সময় ডান হাতের কনুইয়ে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। তার জায়গায় উইকেট কিপিংয়ে দেখা যেতে পারে লিটন কুমার দাসকে।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

মন্তব্য: