আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে আগামীকাল ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড এবং পাকিস্তান। এই ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড আত্ববিশ্বাস ও সাম্প্রতিক পরিসংখ্যান সব দিক থেকেই এগিয়ে থেকে মাঠে নামবে।

সাম্প্রতিক সময়ে মাঠে খুবই বাজে সময় পাড় করছে পাকিস্তান। শেষ ১১টি আন্তর্জাতিক ম্যাচে জয়ের মুখ দেখতে পারেনি তারা। অন্যদিক বিশ্বকাপের আগে এই পাকিস্তানকেই ৪-০ তে হারিয়ে সিরিজ জয় করেছে ইংল্যান্ড। এছাড়া আজকের ভেন্যু ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের বিপক্ষে ২০১৬ সালে তিন উইকেটে ৪৪৪ এবং ২০১৮ সালে ছয় উইকেটে ৪৮১ রানের রেকর্ড গড়েছে ইংল্যান্ড।

পাকিস্তানের বিপক্ষে ফাস্ট বোলার মার্ক উডকে পুনরায় দলে ডাকতে পারে। শট পিচ বলে পাকিস্তানের দুর্বলতার বিষয়টি বিবেচনা করে ফাস্ট বোলার জোফরা আর্চারের সঙ্গে জুটি হিসেবে উডকে রাখতে পারে ইংল্যান্ড। অন্যদিকে আজ পাকিস্তানের একাদশে ফিরতে পারেন অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক।

ইংল্যান্ড: (সম্ভব্য) জেসন রায়, জনি বোয়ারস্টো, জো রুট, ইওন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, টম কুরান, মার্ক উড, আদিল রশিদ , জোফরা আচার।

পাকিস্তান: (সম্ভব্য) ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, অধিনায়ক, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী / মোহাম্মদ হাসানাইন, ওয়াহাব রিয়াজ

মন্তব্য: