অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ শনিবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

সাকিব তো নেই সাথে মুশফিকও থাকছেননা পাকিস্তান সফরে। যা আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু বিপিএলে দারুন ফর্মে থাকা ইমরুল কায়েসকে না পাওয়াটা আসলে বাংলাদেশ দলের জন্য দুর্ভাগ্যই বলতে হবে। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তিনি থাকছেননা পাকিস্তান সফরের স্কোয়াডে।

তবে ইমরুল কায়েস দলে না থাকায় সুযোগ পেয়েছেন নাজমুল হাসান শান্ত। নতুন মুখ হিসেবে বাংলাদেশ দলে চমক দেখিয়েছেন বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলা পেসার হাসান মাহমুদ।

ঢাকা প্লাটুনের হয়ে খেলা স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান এবার ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছিলেন। কখনও তিন নম্বরে, কখনও পাঁচ নম্বরে ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের ওপর দারুণ চড়াও হয়ে খেলেছিলেন। যে কারণে মেহেদী হাসানকে দলে নিয়ে বাদ দেয়া হয়েছে আরেক মেহেদী হাসানকে (মিরাজ)।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ (নতুন)।

মন্তব্য: