asd
20.9 C
New York
Friday, July 19, 2024

Buy now

ফাইনালে ভারতকে ১০৬ রানে গুটিয়ে দিলো বাংলাদেশ

শ্রীলঙ্কার প্রেমাদাসায় অনূর্ধ-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতকে ১০৬ রানে আটকে ফেলল বাংলাদেশের যুবারা। যুব ক্রিকেটে যা ভারতের চতুর্থ সর্বনিম্ন। প্রথমবারে মতো শিরোপা জিততে টাইগার যুবাদের প্রয়োজন ১০৭ রান।

জবাব দিতে নেমেও খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ দল। দুই ওভারে ১২ রান তুলতেই টাইগাররা হারিয়েছে ২টি উইকেট। দুই ওপেনার হাসান (০) ও পারভেজ (৫) রান নিয়ে প্যাভিলিয়নে ফেরত গেছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং নেয় ভারতীয় দল। তবে বাংলাদেশি বোলারদের দাপটে এদিন শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ছয়বারের চ্যাম্পিয়ন ভারত। দলীয় ৮ রানেই হারিয়ে বসে তিন উইকেট। মাঝে অধিনায়ক ধ্রুব জুরেল (৩৩) ও শাশাওয়াত রাওয়াত (১৯) কিছুটা চেষ্টা করলেও শামীম হোসেনের ঘূর্ণিতে আর পেরে ওঠেন তারা।

৮৪ রানে ৯ উইকেট হারানো ভারত শেষ উইকেট জুটিতে ২২ রান করে। দলের রান ১০০ ছাড়িয়ে নিতে বড় ভূমিকা রাখেন কারান লাল। দলীয় সর্বোচ্চ রান করা এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত ৪৩ বলে ৩৭ রানে মৃত্যুঞ্জয়ী চৌধুরীর বলে আউট হন।

বাংলাদেশের সেরা বোলার স্পিনার শামীম ছয় ওভারে দুই মেডেনে আট রান দিয়ে তিন উইকেট নেন। মৃত্যুঞ্জয়ের পকেটে গেছে তিন উইকেট। ৭.৪ ওভারে ১৮ রানে তিন উইকেট নেন তিনি। এছাড়া তানজিম ও শাহীন আলম পেয়েছেন একটি করে উইকেট।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles