ভারতের মাটিতে সহজ সুযোগ হারালো বাংলাদেশ। বাংলাদেশ ও ভারত অনূর্ধ্ব-২৩ দল পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামে। এই ম্যাচে ভারত টসে হেরে বাংলাদেশের বোলিং তোপে ৯ উইকেটে ১৯২ রানের সংগ্রহ পায়। জবাবে ১৫৮ রানে শেষ হয় বাংলাদেশে ইনিংস।

ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে প্রথশ থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ দল। ৪৬ রানেই ৫ উইকেট হারালে পরাজয়ের শঙ্কায় পড়ে তারা। তবে ষষ্ঠ উইকেটে জাকির হাসান আর আরিফুল হক বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনে।

তবে মাথায আঘাত পেয়ে ৬৭ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৮ রান রিয়ায়ার্ড হার্ট হয়ে মাঠ ত্যাগ করেন জাকির। তিনি আর মাঠে নামতে পারেননি। পবর্তীতে আরিফুল ৩৮ রানে আউট হয়ে যান। বাকিদের মধ্যে মেহেদী হাসান মিরাজ ২০ করলেও বাকিদের ব্যর্খতায় পরাজয নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে লখনৌ এর ভারতরত্ন শ্রী অটল বিহারি বাজপায়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ দলে অধিনায়ক সাইফ হাসান। এ সময বোলিংয়ে প্রথম ওভারেই আঘাত আনেন আবু হায়দার রনি। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শুধু মাত্র আরিয়ান জুয়াল ৬৯ ও শরতের ৪২ ছাড়া আর কেউই ক্রিজে টিকতে পারেননি।

বাংলাদেশি বোলারদের মধ্যে মেহেদি হাসান ২৯ রানে নেন ৩টি উইকেট।এছাড়া ২টি করে উইকেট নেন অধিনায়ক সাইফ হাসান ও আবু হায়দার রনি। অন্য দুই উইকেটে নাম লেখান শফিকুল ইসলাম ও রবিউল হক।

মন্তব্য: