কার্ডিফের সোফিয়া গার্ডেনে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে বড় রানের টার্গেট বেধে দিল ভারত। কে এল রাহুল ও ধোনির সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৫৯ রান তুলল। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৩৬০ রান।

এদিন ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এরপর বাংলাদেশের সূচনা ভালোই ছিল। ভারতের দলীয় ৫ রানের সময় শিখর ধাওয়ানকে মাত্র ১ রানে বিদায় করে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ।

দ্বিতীয় উইকেটে রোহিত শর্মাকে সঙ্গ দেন কোহলি। এই জুটিতে ৪৫ রানে তোলার পর ব্যক্তিগত ১৯ রানে রুবেলের বলে বোল্ড হন রোহিত। এরপর চার নম্বরে কোহলিকে সঙ্গ দেন রাহুল।

দলীয় ৮৩ রানে সাইফুদ্দীনের শিকারে পরিণত হন কোহলি। ৪৬ বল থেকে ৫টি বাউন্ডারির মারে ৪৭ রান করে। কোহলির বিদায়ের পর ক্রিজে শঙ্কর আসলেও ২ রানের বেশি করতে পারেননি। এ সময় ভারতের সংগ্রহ ২২ ওভারে ১০২/৪।

পঞ্চম উইকেটে ভারতকে বিপদ মুক্ত করেন রাহুল ও ধোনি। এই জুটিতে ১৬৪ রানে তুলে বিদায় নেন রাহুল। সাব্বিরের বলে আউট হওয়ার আগে তিনি ৯৯ বল থেকে ১২টি চার ও ৪টি ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলেন।

রাহুলের বিদায়ের পর ধোনিও রাহির বলে ছক্বা হাঁকিয়ে ৭৩ বল থেকে সেঞ্চুরি তুলে নেন। ধোনির ঝড় থামে ৫০তম ওভারে সাকিবের করা দ্বিতীয় বলে। এ সময় ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মারতে গেলে বোল্ড আউট হন তিনি। ধোনির ৭৮ বল থেকে ৮টি চার ও ৭টি ছক্কার মারে ১১৩ রান করেন।

শেষমেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রানের পাহাড়সম রান পেয়ে যায় ভারত।

বাংলাদেশের এদিন ৯ ক্রিকেটার হাতে বল ওঠে। যেখানে সাব্বির, সাইফুদ্দীন ও মুস্তাফিজ নেন ১টি করে উইকেট। রুবেল ও সাকিব নেন ২টি করে উইকেট।

মন্তব্য: