পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি ১৯ সেপ্টেম্বর বৃহস্পরিবার হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচ গড়ায় রিজার্ভ ডে’তে। আজ শুক্রবার আবহাওয়া ও প্রকৃতি অনুকূলে থাকায় বাংলাদেশ ও ভারতের অনূর্ধ্ব-২৩ দলের ম্যাচটি মাঠে গড়ালো।

বাংলাদেশী বোলারদের কাছে ভারতের বয়সভিত্তিক দলের খেলোয়াড়রা তেমন কোনো সুযোগই পাননি পুরো ম্যাচে। ৫০ ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ১৯২ রানেই থেমে যায় ভারতের রানের চাকা। জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৯৩ রান।

শুক্রবার বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক সাইফ হাসান টসে জিতে লখনৌ এর ভারতরত্ন শ্রী অটল বিহারি বাজপেয়ি ক্রিকেট স্টেডিয়ামে আগে ফিল্ডিং নেন। অধিনায়কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শুরু থেকেই দারুন বোলিং করা শুরু করে বাংলাদেশ দলের বোলাররা।

যশভি জয়সওয়ালকে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে পাঠান আবু হায়দার রনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত অনূর্ধ্ব-২৩ দল। ভারতের পক্ষে ব্যাট হাতে একাই লড়ে গেছেন আরিয়ান জুয়াল। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬৯ রান করেন আরিয়ান। এছাড়া ভারতের যুবা দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান শরত ৪২ রান করেন।

বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান ১০ ওভার বোলিং করে ২৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। এছাড়া ২টি করে উইকেট নেন অধিনায়ক সাইফ হাসান ও আবু হায়দার রনি। শফিকুল ইসলাম ও রবিউল হক নেন অন্য দুই উইকেট।

মন্তব্য: