জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে আয়োজীত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করলো বিসিবি। দলে আনা হয়েছে সাতটি পরিবর্তন। তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ও নাইম হাসানের পাশাপাশি ১৩ সদস্যের দলে নতুন মুখ পেসার ইয়াসিন আরাফাত মিশু।

দলে জায়গা পাওয়া আফিফ হোসেন ও নাইম হাসান শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল। তবে নিজেদেরকে মেলে ধরতে না পারায় এক ম্যাচ খেলেই ছিটকে যান। তবে দুজনেই লম্বা সময় ধরে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে আসছেন। সর্বশেষ বিপিএলে কুমিল্লা হয়ে খেলেছেন মেহেদী।

এদিকে ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্রামের পর ত্রিদেশীয় সিরিজে দলে ফিরেছেন পেসার মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দীন।

শেষ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন সাত ক্রিকেটার। তারা হলেন- মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আরিফুল ইসলাম, মোহাম্মদ মিথুন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী। বিশ্রামের কারণে দলে নেই তামিম ইকবাল।

১৩ সেপ্টেম্বর বাংলাদেশ ও জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ২৪ সেপ্টেম্বর হবে ফাইনাল।

স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাশ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।

মন্তব্য: