২৪ জুন সাউদাম্পটনে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই মাঠেই ভারতকে মাত্র ২২৪ রানে থামিয়ে দিয়েছিল আফগান ঘূর্ণি। তবে রান তাড়া করতে নেমে ২১৩ রানে অলআউট হয় আফগানরা। ম্যাচ হারলেও ভারতের আত্ববিশ্বাসে চিড় ধরাতে পেরেছিল আফগানরা। একই সাথে হারিয়ে খুঁজে ফেরা নিজেদের আত্ববিশ্বাস ফিরে পেয়েছে তারা।

এদিকে সাউদাম্পটনে আফগানিস্তান নিজেদের পরের ম্যাচ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে। যারা চলতি আসরে আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী দলকে হারিয়েছে। তা সত্বেও বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচে নিজেদের এগিয়ে রাখছেন অভিজ্ঞ আফগান স্পিনার মোহাম্মদ নবী।

আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী বলেন “বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানই ফেভারিট। এছাড়া সাকিবকে নিয়ে আলাদা ভাবে কথা বলেন মোহাম্মদ নবী। তিনি জানান তাদের পরিকল্পনার বিশাল অংশ জুড়ে রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে দ্রুত ফেরাতে পারলে ম্যাচটা জিতা সহজ হবে।

তিনি বলেন “ভয়টা সাকিবকে নিয়ে। সে শুধু ভালো ব্যাটসম্যান নয় দুর্দান্ত বোলারও, তাকে ঘিরে আমাদের আলাদা প্ল্যান আছে। তিনি আরো বলেন “বিশ্বকাপে কাউকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই, বাংলাদেশ শক্তিশালী প্রতিপক্ষ।”

মন্তব্য: