এবার জানা গেল- বাংলাদেশের বিপক্ষেও থাকছেন না ডেল স্টেইন। চোট নিয়ে বড় ঝামেলায়ই পড়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। দলটির ক্রিকেটাররা যেন পালাক্রমে চোটে পড়ছেন। দলের সেরা পেসার ডেল স্টেইন চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপরীতে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারেননি।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে গত ৩০ জুন ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে পরাজিত হয় প্রোটিয়ারা। আজ রবিবার (২ জুন) আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে বিশ্বকাপের হট ফেভারিট দক্ষিণ আফ্রিকা। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।

এর আগে কাঁধের চোটে ভোগা এই পেসারের একাদশে থাকার ব্যাপারে ৬০ শতাংশ নিশ্চয়তা দিলেও শেষপর্যন্ত অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সেই সম্ভাব্যতা রূপ নিয়েছে শূন্য শতাংশে। শনিবার (১ জুন) দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট দ্বিতীয় ম্যাচে স্টেইনের না থাকার ব্যাপারটা নিশ্চিত করে। বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য এটি অবশ্য স্বস্তিরই এক খবর!

বিশ্বকাপের শুরু থেকেই স্টেইনকে পাওয়ার আশা করলেও তা সম্ভব হয়নি। আর তাই দলের অভিজ্ঞ এই ক্রিকেটারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। স্টেইন অবশ্য বিশ্বকাপে এসেছিলেনই চোট নিয়েই। ইংল্যান্ডে এসে লম্বা সময় কাটালেও এখনো তিনি চোট পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলার সময় চোট সঙ্গী করেন ডেল স্টেইন।

মন্তব্য: