বিকেলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের দুই দলের একাদশই এখন সমর্কদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

প্রথমেই আসা যাক আসরে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামতে যাওয়া দক্ষিণ আফ্রিকার প্রসঙ্গে। আজকের ম্যাচে আফ্রিকা দলের একাদশে ইনজুরির কারণে থাকছেন না অভিজ্ঞ হাশিম আমলা। এমনকি তিনি ম্যাচের আগে দরের সঙ্গে ছিলেন না অনুশীরনেও। তার জায়গায় আজ একাদশে সুযোগ পেতে পারেন ডেভিড মিলার। আর একাদশে ওপেন করতে আসবেন মারকাম। এছাড়া উদ্ধোধনী ম্যাচের মতো বাংলাদেশের বিপক্ষে একাদশে থাকছেন না ডেন স্টেইন। ইনজুরি থেকে তিনি এখনো পুরোপুরি পিট হতে পারেননি।

এদিকে বাংলাদেশ একাদশেও রয়েছে ইনজুরি সমস্যা। ইনজুরির জন্য আজ বাংলাদেশ একাদশের বাইরে থাকবেন মোহাম্মদ সাইফুদ্দীন। তার জায়গায় আজ একাদশে ফিরতে পারেন রুবেল। হোসেন। তামিমের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। শনিবার তিনি দলের সঙ্গে অনুশীলন করেছেন। ধারণা করা হচ্ছে আজ তিনি একাদশে থাকবেন। তবে মাশরাফি শেষ সিদ্ধান্তটা তার উপরেই ছেড়ে দিয়েছেন। তবে তামিম না খেললে আজ একাদশে সুযোগ পাবেন লিটন দাস।

বাংলাদেশ (সম্ভাব্য): তামিম ইকবাল / লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান, মশরাফি মুর্তজা (অধিনায়ক) মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন / মো। সাইফুদ্দিন

দক্ষিণ আফ্রিকা (সম্ভাব্য): কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্ডিল ফেলহুকওয়েও, ডওয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রবদ, লুঙ্গি নিগিদি, ইমরান তাহির

মন্তব্য: