৩০ মে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড ম্যাচ দিয়ে দ্বাদশ বিশ্বকাপ আসরের পর্দা উঠতে যাচ্ছে। এর দুই দিন পরই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচকে ঘিরে ইংল্যান্ডে প্রবাসী বাঙ্গালীদের মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা।

২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। এই ম্যাচের টিকেট কেনার তালিকায় প্রথমেই রয়েছে প্রবাসী বাংলাদেশিরা। তবে শুধু বাংলাদেশের সমর্থকরাই নয় এই ম্যাচকে ঘিরে টিকেট সংগ্রহ করছেন দক্ষিণ আফ্রীকা ও ইংল্যান্ড দলের সমর্থকরাও।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ম্যাচটি মাঠে গড়াতে এখনো ৫ দিন বাকি। কেনিংটন ওভালের দর্শক ধারণক্ষমতা ২৪ হাজার ৫০০ জন। তা সত্বেও এই ম্যাচের টিকেট প্রায় শেষ পর্যায়ে। ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর ওয়েব সাইটে খোঁজ নিয়ে দেখা গেছে, আজ সকাল পর্যন্ত মাত্র ৪৮টি টিকিট রয়েছে। যা অল্প সময়েই শেষ হয়ে যাবে।

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে প্রতিটি দলই রয়েছে বেশ সতর্ক অবস্থায়। সাম্প্রতিক সময়ে মাশরাফির দল রয়েছে দুর্দান্ত ফর্মে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই ইংল্যান্ডের মাটিতে পা রেখেছে তারা।

মন্তব্য: