বিশ্বকাপের দ্বাদশ আসরে আগামী ২ জুন মাঠে নামছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এবার আন্তর্জাতিক মিডিয়া বাংলাদেশ দলের দুই ক্রিকেটারের দিকে নজর রাখছে বলে জানা যায়। সাথে সাথে বিশ্বকাপ খেলুড়ে বাকি দলগুলিকেও এই দুই ক্রিকেটারের দিকে কড়া নজর রাখার পরামর্শ দিয়েছে।

আন্তর্জাতিক মিডিয়ার নজরে থাকা এই দুই ক্রিকেটারের একজন হচ্ছে সাকিব আল হাসান। যিনি সারা বিশ্বের সেরা অলরাউন্ডারের তালিকায় আছেন। আর অন্য জন হচ্ছেন অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহমান। তার কাটিং বোলিংয়ের কারণে তিনি এখন কাটার মুস্তাফিজ নামেই পরিচিত বেশি। ক্যারিয়ারের শুরুর দিকে এই বোলার ব্যাটসম্যানদের জন্য এক আতঙ্কের নাম ছিল। তার একাধারে বৈচিত্রময় বোলিং দিয়ে তিনি শিকার করেছেন অনেক নামি দামি ব্যাটসম্যানদের।

মুস্তাফিজ তার অসাধারণ বোলিংয়ের জন্য জায়গা করে নিয়েছিলেন ইংল্যান্ডের কাউন্টি দলে ও ভারতের আইপিএলে। সেখানেও তিনি দেখিয়েছেন তার বোলিং বৈচিত্র, আর প্রশংসা কুড়িয়েছেন ক্রিকেট প্রেমীদের কাছে থেকে। তবে ইনজুরিতে পড়ে বেশ কিছুদিন দলের বাইরে থাকতে হয়। বিশ্বকাপ শুরুর আগেও ইনজুরিতে পড়েছিল মুস্তাফিজ।

ফিট মোস্তাফিজ ব্যাটসম্যানদের জন্য কতটা ভয়ঙ্কর সেটা ভালোভাবেই বুঝেছে ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা ‘দ্যা ইন্ডিপেনডেন্ট’। তাইতো মোস্তাফিজের দিকে আলাদা নজর রাখতে বলেছে তারা।

অন্যদিকে অস্ট্রেলিয়ার ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকেট ডটকম ডট এইউ’ বাংলাদশের তুরুপের তাস হিসেবে মোস্তাফিজকেই দেখছেন। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে বাংলাদেশের জয়ের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করেছে ‘দ্যা ইন্ডিপেনডেন্ট’।

মন্তব্য: